আউটলাস্ট - Outlast

Outlast একটি ফার্ষ্ট পারসন সারভাইভাল হরর গেম যা ডেভেলপ ও পাবলিশ করেছে Red Barrels 
( এটা assassin's creed, uncharted, prince of persia প্রভৃতি জনপ্রিয় গেমের সাথে যুক্ত কিছু প্রোগ্রামারদের নিয়ে গঠিত প্রতিষ্ঠান )


প্রকাশ কালঃ

Outlast গেমটা রিলিজ হয় ৪ সেপ্টেম্বর ২০১৩ তে Microsoft Windows এর জন্য, ৪ ফেব্রুয়ারী ২০১৪ তে PS4 এর জন্য এবং ১৮ ই জুন Xbox One এর জন্য।


প্লটঃ

গেমের প্রধান প্রোটাগনিস্ট Miles Upshur একজন ফ্রিল্যান্স ইনভেস্টিগেটিভ জার্নালিস্ট, তাকে একজন অপরিচিত ব্যাক্তি ই মেইল পাঠায় যাতে বলা আছে কলোরাডোর লেক সিটির পাহাড়ী এলাকার গহীনে মাউন্ট ম্যাসিভ পাগলা গারদে কিছু হচ্ছে ; পাগলা গারদটির মালিক মুরকভ কর্পোরেশন যারা নানা রকম অবৈধ কাজের সাথে জড়িত। Miles Upshur পাগলা গারদ দেখতে যায় ওখানে ঢুকে দেখতে পায় ওখানের স্টাফদের ভয়ঙ্করভাবে অঙ্গচ্ছেদ করা মৃতদেহ। একজন মৃত্যুপথযাত্রী SWAT অফিসারকে
পায় যে তাকে ( upshur ) কে তখনই এলাকা ছেড়ে পালিয়ে যেতে বলে কিন্তু সে তার ইনভেস্টিগেট চালিয়ে যেতে থাকে, এসময় একটি দানবাকৃতির পাগল তাকে নিচে ফেলে দেয়। এ সময় একজন প্রিস্টের সাথে তার দেখা হয়। প্রিস্ট জানায় ''সৃষ্টিকর্তা তাকে (upshur) প্রেরন করেছে রাতের ঘটনার সাক্ষী হবার জন্য।'' Miles Upshur কে পাগলা গারদ থেকে পালানোর রাস্তা খুজতে হবে, তাকে ধরার জন্য এখানের অনেকে তার পিছনে লেগেছে খুন করার জন্য।


Gameplay :

গেমে গেমারকে খেলতে হবে Miles Upshur কে নিয়ে খেলতে হবে ফার্স্ট পারসন ভিউতে। সঙ্গে থাকবে শুধু একটি নাইভিশন ক্যামকর্ডার । গেমের প্রোটাগনিষ্ট কোন রকম মারামারি করতে অক্ষম তাই তাকে নিয়ে পালাতে হবে বিভিন্ন ভয়ঙ্কর সব এনিমিকে ধোকা দিয়ে কিংবা এড়িয়ে ।
গেমের ভয়ঙ্কর পরিবেশ দেখে যদি ভয় না পান তাহলে এর সাউন্ডের উপর ভরসা রাখুন ভয় আপনাকে পাইয়ে দেবেই। গেমের গ্রাফিক্স উচ্চমানের নয় তবে সেটা আপনার গেমটি খেলায় এবং এর স্বাদ আস্বাদনে কোন বাধার সৃষ্টি করবে না। 

Outlast এর Minimum System Requerment :-
  • OS: Windows vista/7/8
  • CPU: AMD or Intel Dual Core
  • Ram: 2GB
  • Video Card : 512MB VRAM with Nvidia Geforce 8800GT or AMD
  • Radeon HD3850 or higher
  • HDD: 5GB Free Hard Disk Space



শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট