Torrent ব্যবহার করে কোন File Download করার সুবিধা কি ?

Torrent ব্যবহার করে কোন File Download করার সুবিধাঃ

  • ১. সবসময় Resume support পাবেন (১০০% গ্যারান্টি)।
  • ২. যে Server থেকে আপনি Download করছেন...সেই Server থেকে যদি আরও User download করে তাহলে আপনি আরো অধিক Speed পাবেন (যেখানে সরাসরি Download করলে যদি Server এর Bandwidth limit পার হয় তখন Download Speed কমে যায়)।
  • ৩. ধরুন আপনি একটা File Download করতেছেন..45% download হওয়ার পর আপনার Computer এর Operating System Crash করল অথবা আপনই ভুল করে নতুন করে Operating System Install করে ফেলেছেন তখন ইচ্ছে করলে আপনার সেই 45% uncomplete file টি সেই জায়গা থেকেই Download করতে পারবেন। এজন্য আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে-
    > যে Torrent File ব্যবহার করে আপনি Download করতেছিলেন সেই Torrent file download করুন...আর যদি সেই Torrent file টি আপনার Computer এ থাকে তাহলে Torrent File টি Open করুন।
    > এখন Downloader আপনার কাছে অনুমতি চাইবে Download করার জন্য...যে drive এর যে Folder এ Download হচ্ছিল ঠিক সেই Path টা Select করে দিন। দেখবেন আপনার Downloader সেই 45% থেকেই Download হচ্ছে। (যদি আপনার সেই Uncomplete file টা  C: drive Download এ হচ্ছিল তাহলে আপনই এই সুবিধাটা পাবেন না )।
  • 8. আপনি যে Torrent File টি দিয়ে Download করতে চাচ্ছেন তার সাথে others কি কি Extra File include করা তা Download করার আগেই দেখতে পারেন। যেটি আপনার প্রয়োজন নেই সেটি Skip করে দিতে পারেন।



শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট