ছোট গেমস মজা বেশি(পর্ব-৪): সিটি রেসিং

আসসালামু আলাইকুম।
সিটি রেসিং তৈরি করেছে গেমটপ আর ইএ গ্রুপ। এটা কিন্তু ইএ স্পোর্টস না। ইএ স্পোর্টসের সাথে এর সম্পর্ক নেই।
গেমটি রেসিং+ড্রাইভিং+একটু ওপেন ওয়ার্ল্ড টাইপের। ২৪ মেগাবাইটের গেম হিসেবে চোখ ধাঁধানো গ্রাফিক্স বলা যায়।
গেমটিতে আপনি শুধু ফ্রি মুডে ড্রাইভিং করতে পারবেন, প্যাসেঞ্জার নিতে পারবেন, রেস খেলতে পারবেন। আপনি এখানে কিছুটা ওপেন ওয়াল্ডের অনুভূতি পাবেন, তবে গাড়ি থেকে নামতে পারবেন না। কাউকে গাড়ির ধাক্কায় খুন করলে বা পুলিশের গাড়ির সাথে সংঘর্ষ করলে আপনাকে পুলিশ ধাওয়া করবে এবং জরিমানা করবে। গাড়ির হাল বেহাল হলে গ্যারেজে বা ওয়ার্কশপে গিয়ে মেরামত করা যাবে। আর অটোট্রেডারদের কাছ থেকে গাড়ি কিনতে পারবেন। গাড়ি আপগ্রেড করতে হলে যেতে হবে ওয়ার্কশপে। গেমের মধ্যে রাডার বা ম্যাপও আছে। স্পিডোমিটারও থাকছে যা এমনকি জিটিএ ফাইভেও নেই।
কাহিনী: ২৪ মেগাবাইটের গেমের তেমন ভালো কাহিনী নেই। আপনি একটা নতুন শহরে এসেছেন। সেখানে আপনি কিছু টাকা আয়ের উপায় খুঁজছেন। আপনার গাড়িটি বেহাল দশা হওয়ায় একটা ওয়ার্কশপে গিয়ে জানতে পারলেন যে এখানে টাকা আয়ের জন্য আপনি রেস খেলতে পারেন। শহরে অনেক বেআইনী রেসার আছে, যারা হাইওয়েতে রেস খেলে থাকে। কিন্তু আপনি শহরের কোন মানুষকে বিরক্ত না করলে পুলিশ আপনাকে কিছু বলবে না। এটাই আপনার আয়ের উপায় হতে পারে। তাই আপনিও সেই রেসারদের একজন হয়ে গেলেন। ৩০ জন রেসারের তালিকায় নাম উঠলো আপনার।
গেমপ্লে: এই গেমে আপনি রেস হচ্ছে যেখানে সেই ব্যানারের নিচে গিয়ে রেস  খেলতে পারবেন। যদি দেখেন কেউ হাত নাড়ছে তার মানে সে গাড়ি খুঁজছে গন্তব্যে যাওয়ার জন্য। আপনি যাত্রী বহন করেও টাকা পাবেন। সাবধানে গাড়ি চালান নাহলে গাড়ি মেরামতে ভালো টাকা যাবে। অপরাধ করলে পুলিশ ধরবে তাই সাবধান।
 

 

এছাড়াও স্টান্ট নিতে পারবেন রাস্তার ধারে স্টান্ট পেলে। আমার কম্পিউটারে গেমের স্ক্রিণশট উঠাতে ব্যার্থ হলাম(স্নাইপিং টুলস, প্রিন্ট স্ক্রিন দিয়ে গেমের  ছবি উঠছে না।) আর গুগলেও পেলাম না বলে সে ছবি দিতে পারলাম না।
স্টান্ট: গাড়ির গতি ৫৫ কিলোমিটারের উপরে উঠিয়ে স্টান্টের দিকে সোজা অগ্রসর হোন। পুলিশ পিছে লাগলে স্টান্ট করলে ১০০০ না পারলে ৫০০ ডলার পাবেন।
যাত্রী উঠাবেন যেভাবে: নিরাপদ দুরত্বে কিন্তু যাত্রীর নিকটে গাড়ী থামান, খুন করে ফেলবেন না। তাহলে যাত্রী উঠানোর অপশন পাবেন।
রেস খেলবেন যেভাবে: রেসের ব্যানারের নিচে দাঁড়ান।
আর তেমন কিছু লেখার নেই। আবারো বলি সাইজ ২৪ মেগাবাইট মাত্র। সে তুলনায় বেশ ভালো। খেলে দেখবেন।
সবই তো হলো, এবার তাহলে ডাউনলোড করে নিন। অফিসিয়াল ওয়েবসাইটে ফ্রি পাবেন গেমটি- http://www.gametop.com/download-free-games/city-racing/
আজ এখানেই ইতি টানছি।
আল্লাহ হাফেজ।

শেয়ার করুন

লেখকঃ

আমি দুইটি করে হাত, পা কান, চোখ বিশিষ্ট একজন মানুষ। নাম তাহমিদ হাসান মুত্তাকী। আমি একজন মুসলিম। বাংলাদেশের অধিবাসী। বয়স ১৫ বছর। নবম শ্রেণিতে পড়ি।। গ্রিন রেঞ্জারস+ এর প্রতিষ্ঠাতাদের একজন। আমাকে ফেসবুকে পেতে এখানে যান।

Image result for facebook.icon 30x30   Image result for Google Plus.icon 30x30

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট
2:17 PM

ভাই গেমস টা সেই লাগল (h)

Reply
avatar