ফেসবুকের নতুন ইমোশনগুলো কি আদৌ কাজের?(ফান পোস্ট)

আসসালামু আলাইকুম। এই পোস্টটিকে কেউ সিরিয়াসলি নিবেন না। নিছক মজা করে লেখা।

ফেসবুকে অতি সম্প্রতি যুক্ত হয়েছে লাইকের সাথে ছয়টি নতুন ইমোজি। দুঃখের কথা হলো পোস্ট সম্পর্কে অনুভূতি প্রকাশের জন্য মোটেও যথেষ্ট নয়। এমনকি অপছন্দ(ডিজলাইক) বাটনও রাখা হইলো না। মাথা গরম করা পাব্লিকদের জন্য শুধু এংরি ইমোশন যথেষ্ট নয়, আরো ইমোশন দরকার। ইমোটিকে কি নাই সেইটা বুঝতাছিলাম না প্রথমে। হেট আর ডিজলাইকের কথাই মনে হচ্ছিলো। তবে কিছু একটা নাই, পোস্টের সম্পর্কে আমার আবেগ প্রকাশ হচ্ছে না বুঝতে পারছিলাম। বিষয়টা বুঝিয়ে দিলো সিয়াম। সিয়াম আহমেদ। খুব গুরুত্বপূর্ণ কথা, যা এই পোস্টের কমেন্টে পাবেন।

ভেবে দেখলাম, কথা সত্য। ঠিক এরকম একটা বাটন দরকার। সিম্পল সুন্দর একটা 'থাবর' বাটন। খুবই কাজের জিনিস। কিছু পাব্লিকের পোস্টের জন্য একেবারে উপযুক্ত বাটন। ওই এক এংরি ইমোশনে বি রাগ প্রকাশ হয়?

 
ফেসবুক ডেভেলোপারদের চেয়ে দেখছি আমাদের বাংলাদেশের ছেলেদের ভবিষ্যৎ অনেক উজ্জল। ব্যাপক আইডিয়া। আমাদেরই মাথা থেকে বেরোয়। সম্ভবত নিয়মিত মাথায় গোবর সার দিই বলে উর্বরতা বেশি। জানেন নিশ্চয়ই, সার দিয়ে নিয়মিত পরিচর্যা না করলে ফসল ভালো হয়না।
যাহোক থাবরের সাথে একটা হেট বাটনও দরকার।
তাই, আমার দাবি হলো ফেসবুকে একটা থাবর আর হেট বাটন যোগ করা হোক। সব দাবি মানলে dislike বাটন না হলেও চলবে।
তো আমার এই দাবির সাথে একমত তো সবাই?


শেয়ার করুন

লেখকঃ

আমি দুইটি করে হাত, পা কান, চোখ বিশিষ্ট একজন মানুষ। নাম তাহমিদ হাসান মুত্তাকী। আমি একজন মুসলিম। বাংলাদেশের অধিবাসী। বয়স ১৫ বছর। নবম শ্রেণিতে পড়ি।। গ্রিন রেঞ্জারস+ এর প্রতিষ্ঠাতাদের একজন। আমাকে ফেসবুকে পেতে এখানে যান।

Image result for facebook.icon 30x30   Image result for Google Plus.icon 30x30

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট