বন্ধ হতে যাচ্ছে পিকাসা ওয়েব ইমেজ হোস্ট!





এক বছর আগে চালু হওয়া পিকাসা মূলত ইমেজ অর্গানাইজার ও ভিউয়ার হিসেবে এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তবে সম্প্রতি অনলাইন অ্যালবাম পিকাসা বন্ধ করতে যাচ্ছে গুগল। মূলত গুগল ফটোসের গুরুত্ব বাড়াতেই একই ধরনের সেবা পিকাসা বন্ধ করছে।

গুগল ফটোসের প্রধান অনিল সাভারওয়াল বলেন, আমরা বিশ্বাস করি পিকাসার চেয়ে গুগল ফটোসের মাধ্যমে ডেস্কটপ এবং মোবাইল গ্রাহকদের আরো উন্নত অনলাইন অ্যালবাম সেবা দিতে পারব। বিভিন্ন ফাংশনের দিক থেকে সেবাটি বেশি কার্যকর হবে। এ ছাড়া কাজের দিক থেকে দু’টি সেবা প্রায় একই। আমরা গ্রাহকসেবা উন্নয়নের প্রচেষ্টাকে দুই ভাগে বিভক্ত করতে চাই না। যারা পিকাসা ব্যবহার করছেন, তারা যদি গুগল ফটোসেরও ব্যবহারকারী হন, তাহলে পিকাসা বন্ধের পর অ্যালবামে থাকা সব ছবি আপনা আপনি গুগল ফটোসে স্থানান্তরিত হবে। যদি কেউ গুগল ফটোস ব্যবহারে আগ্রহী না হয়, সেক্ষেত্রে পিকাসা বন্ধ করা হলেও ছবি ভিউ, ডাউনলোড বা মুছে ফেলতে পারবেন। তবে এখন থেকে সফটওয়্যারটির আর কোনো হালনাগাদ দেয়া হবে না।



http://www.dailynayadiganta.com/detail/news/96505


শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট