নিজের জন্য বানান একটা পার্সোনাল MonoBox!

আসসালামু আলাইকুম,
অনেকদিন পর আবার আমি ইলেক্ট্রনিকসে পোস্ট করছি।
বেশি কথা বাড়াব না, আজ আপনাদের শিখিয়ে দেবো কিভাবে একটা ছোটোখাটো মনো বক্স বানাতে হয়।

মনোবক্স, ইংরেজিতে Monobox বা একক বক্স বলতে মূলত একটা স্পীকার ওয়ালা অ্যামপ্লিফায়ার বোঝায়। তো আমার এই ডিজাইন করা বক্স আপনি যেখানে ইচ্ছা সাথে করে নিতে পারবেন। পাবলিক প্লেসে না নেয়াটাই ভালো, বাঙালি পাগল জাতি, অন্যকেও পাগল দেখে অভ্যস্থ!

তো এখানে আপনি ইচ্ছা করলে একটা ৬ ভোল্ট ব্যাটারি ব্যাবহার করতে পারেন। বা একটা পাওয়ার এডাপ্টার ব্যাবহার করতে পারেন। আমি এডাপ্টার ব্যাবহার করেছি।

এই মনো বক্স আপনি আপনার নিজের টেবিলে বা রুমে সাচ্ছন্দে ব্যাবহার করতে পারবেন। কাছা কাছি রাখলে ভালো হয়। বেজ বুস্টার আছে। ম্যাক্স আউটপুট ২ ওয়াট, আমি ৫ ওয়াট স্পীকার লাগিয়েছি বলে ৫ ওয়াট লেখা। ৫ ওয়াট লাগানোয় ফুল ভলিউমে আমার স্পীকার সামান্য নয়েজ দেয়। তাই ১ ওয়াট লাগানো ভালো। আর আমি ফাঁকা আইসক্রিমের বক্স ব্যাবহার করেছি কারন কাটা সোজা, একেবারে মাপমতো! আপনি ইচ্ছে করলে আপনার পছন্দসই বাক্স নিতে পারেন।




সার্কিট


ভেতরে

বেজ বুস্টার লাইট (এই লিঙ্কে বিস্তারিত)

এই ডায়াগ্রাম ফলো করলেই ভালো,




শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট