ওয়ার্ডপ্রেসের জন্য লাইট, চমৎকার ও সুন্দর একটি থিম: Frontier

আসসালামু আলাইকুম।
বর্তমানে ওয়ার্ডপ্রেস সবচেয়ে জনপ্রিয় কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম। স্কুল, কলেজের ওয়েবসাইট, নিউজপেপার, ম্যাগাজিনসহ প্রায় সব ওয়েবসাইটই তৈরি করা যায় ওয়ার্ডপ্রেসে। তবুও এটি মূলত ব্লগিংয়ের জন্যই। আজ আমি আপনাদের একটা চমৎকার ওয়ার্ডপ্রেস থিম উপহার দিবো। যেটা লাইট, দ্রুত লোড হবে, সুন্দর এবং ফ্রি!
থিমটার নাম হলো: Frontier

এটা লাইট সাইজ হলেও চমৎকার সব ফিচার আছে। এটা ব্লগিংয়ের জন্য একদম আদর্শ। সহজেই কাস্টমাইজ করা যায়। একদম রেসপোন্সিভ। ১, ২ ও ৩ কলাম, আপনার পছন্দমত সিলেক্ট করতে পারবেন। আর রংও পরিবর্তন করতে পারবেন স্বাধীনভাবে। বক্সড ওয়াইডথ ও ফুল ওয়াইডথ দুরকমই ব্যবহার করা যাবে। সেটিংসে সিলেক্ট করে নিলেই হলো। সাথে দেওয়া আছে সিম্পল ও সু্ন্দর একটা ইমেজ স্লাইডার যা আপনি ইচ্ছা করলে সরিয়েও রাখতে পারবেন।
সবচেয়ে বড় কথা হলো, থিমটি সম্পুর্ণ ফ্রি। যদিও নিচে Frontier Theme লেখা দেখাবে ,তবুও সেটাও চাইলেই রিমুভ করতে পারবেন। সেটাও সেটিংসে আছে। যদিও সেখানে বলা হয়েছে Please consider either keeping the link or donating to show support, তাই রিমুভ না করাই ভালো। একটা ফ্রি থিমের বিনিময়ে এতটুকু আসলেই মেনে নেওয়া উচিৎ, তাই না?
থিমটায় যে খুব মারাত্মক সব ফিচার আছে তা না। কিন্তু সিম্পলি দা বেস্ট বলা যেতেই পারে। আমার জাস্ট অসাম লেগেছে থিমটা। তবে যারা খুব বেশি ডিজাইন পছন্দ করে তাদের জন্য নির্দেশিত নয়।
থিম ডেমো                                                           ডাউনলোড
আজ এখানে শেষ করছি। আল্লাহ হাফেজ।

শেয়ার করুন

লেখকঃ

আমি দুইটি করে হাত, পা কান, চোখ বিশিষ্ট একজন মানুষ। নাম তাহমিদ হাসান মুত্তাকী। আমি একজন মুসলিম। বাংলাদেশের অধিবাসী। বয়স ১৫ বছর। নবম শ্রেণিতে পড়ি।। গ্রিন রেঞ্জারস+ এর প্রতিষ্ঠাতাদের একজন। আমাকে ফেসবুকে পেতে এখানে যান।

Image result for facebook.icon 30x30   Image result for Google Plus.icon 30x30

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট