এবার উইন্ডোজ ৭, ৮, ১০ এ মডার্ন গ্রাফিক্স কার্ড সহ যেভাবে NFS II গেইম খেলবেন!

আসসালামু আলাইকুম,
এবার উইন্ডোজ ৭, ৮, ১০ এ মডার্ন গ্রাফিক্স কার্ড সহ যেভাবে এই গেইম খেলবেন তারই টিউটোরিয়াল নিয়ে এসেছি।


প্রথমে গেইমটির সেটাপ ফাইল, ৩ডি ড্রাইভার ও অন্যান্য আনুসঙ্গিক সফটওয়্যারের প্যাকেজ ডাউনলোড করে নিন।


আপনি ডাউনলোডের পর সেটআপ দিয়েও লাভ হবে না, মডার্ন গ্রাফিক্স কার্ডে এটা ২ডি গ্রাফিক্সের জন্য চলে না। তাই বলে যে সেটআপ দেবেন না টা নয়, সেটআপ করুন, বাকি ডিরেকশন ভালো করে দেখতে থাকুন। এবং এটার গ্রাফিক্স রেন্ডারার ডাইরেক্ট এক্স বা থ্রি ডি এফএক্স সাপোর্ট করে না। ফলে গেইম গ্রাফিক্স কম্পিউটার ডিকোড করতে পারে না।

কিন্তু এই প্যাচ দিয়ে আপনি যেকোনো উইন্ডোজ পিসিতে এই গেইম রান করাতে পারবেন।

প্রথমে আপনাকে ২ডি টু ৩ডি এফএক্স কনভার্টার বা রেন্ডারার যোগাড় করতে হবে। এটা ছাড়া তুমি এনএফএস ২, রোড রাশ, ভিকপ ইত্যাদি পুরাতন গেইম মডার্ন কম্পিউটারগুলোতে চালাতে পারবে না। এই রেন্ডারারের নাম nGlide. প্যাকেজের ভেতর এন গ্লাইড দেয়া আছে, সেটাপ করলেই হবে।


এখন যে ভিডিও প্যাচ ফাইলটা জীপ আকারে আছে ওটা গেইম ডিরেক্টরিতে নিয়ে এক্সট্রাক্ট কর।
এবং NFS2SE Patch (use for playing) নামের ফোল্ডার থেকে সব ফাইল মেইন গেইম ডিরেক্টরিতে আনুন এবং .BAT ফাইল  দিয়ে সেটআপ করে নিন।

যদি গেইম চালু না হয়ে ব্ল্যাক স্ক্রিন আসে তবে NFS2SE Patch (use only if the first patch gives you black screen or you want to watch videos) ফোল্ডারের সব ফাইল মেইন গেইম ডিরেক্টরিতে এনে .bat ফাইল দিয়ে সেটাপ করুন।

এবং ছোট হাতের অক্ষরের যে অ্যাপলিকেশন আছে, সেটা দিয়ে গেইম চালু করো।

শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট