টানা ৩৬ ঘন্টা প্রোগ্রামিং ... :O

হ্যা, ঠিকই শুনছেন।গত ৬ ও ৭ এপ্রিল মিরপুরের পুলিশ স্টাফ কলেজের কনভেনশনাল হলে শেষ হয়ে গেলো জাতীয় হ্যাকাথন প্রতিযোগিতা-২০১৬। ২০ ফেব্রুয়ারী থেকে ২১ মার্চ পর্যন্ত নিবন্ধনের পর প্রাথমিক আবেদনের ভিত্তিতে প্রতিযোগিতার জন্য ৩৭০ দলের দুই হাজার প্রতিযোগিকে বেছে নেয়া হয়।


 প্রতিযোগিরা টানা ৩৬ ঘন্টা প্রোগ্রামিঙ্গে তৈরী করেন মোবাইল আপ্প। প্রতিযোগিতা শেষে ১০ টি বিভাগের সেরা ১০ টি দলকে পুরষ্কার তুলে দেন আইসিটী প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। কৃষি উৎপাদন বিভাগে সেরা হয়েছে নাল পয়েন্টার দল। পুরস্কারপ্রাপ্ত অন্য দলগুলো হলো নবজাতক ও শিশু বিভাগে অ্যাপসৌল, সড়ক দুর্ঘটনা বিভাগে টিম ফেলোশিপ, শিক্ষায় মানসম্মত শিক্ষক বিভাগে বুয়েট এক্সন, নারীর বিরুদ্ধে সহিংসতা বিভাগে কোড ব্রেকার, জ্বালানি সক্ষমতা বিভাগে টেকনো লাইফ, শহরের পরিবেশ বিভাগে গ্রাফিক পিপল, টেকসই পর্যটন বিভাগে ড্রয়িড ডিগার, সামুদ্রিক সম্পদ বিভাগে কোড ব্রেকার্স এবং দুর্নীতি বিভাগে হেক্সাগন দল। 
সব বিজয়ীকে ১০ লক্ষ টাকা করে দেয়া হয়। এছাড়া হ্যাকাথনের স্পন্সর বাংলালিঙ্ক প্রথম রানারআপ দলকে ট্যাবলেট কম্পিউটার এবং বিজয়ী দলগুলোকে ৫০ টাকা করে প্রদান করে। পাঁচ মাসের ইন্টারনেট সংযোগ সুবিধাসহ ১০ চ্যাম্পিয়ন দলকে মডেম দিয়েছে ওয়াইম্যাক্স সেবাদাতা প্রতিষ্ঠান কিউবি।



শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট