গুগলের বার্ষিক সম্মেলন আইও পরবর্তী দেশীয় অনূষ্ঠান গুগল আইও রিপ্লে- ২০১৬ অনুষ্ঠিত

গুগলের বার্ষিক সম্মেলন আইও পরবর্তী দেশীয় অনূষ্ঠান গুগল আইও রিপ্লে- ২০১৬ অনুষ্ঠিত হয়েছে গত শনিবার। গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) ঢাকা ও প্রযুক্তি প্রতিষ্ঠান প্রিনিয়ার ল্যাবের আয়োজনে গ্রামীণফোনের সহযোগিতায় সকাল ৯টা থেকে জিপি হাউজের ময়দানে কোডল্যাবের মাধ্যমে শুরু হয় দিনব্যাপী অনুষ্ঠান।


বাংলাদেশে আইও রিপ্লের এই দিনব্যাপী আয়োজন কোড ল্যাব, জ্ঞান বিনিময় এবং টেক টক শীর্ষক দলবদ্ধ আলোচনা এই তিনটি অংশে অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টা থেকে অনুষ্ঠিত কোড ল্যাবে ইন্টারনেট নিবন্ধনের মাধ্যমে ৮০ জন প্রোগ্রামার অ্যান্ড্রয়েড অ্যাপ উন্নয়নের ওপর জ্ঞান বিনিময় অধিবেশনে অংশ নেয়।
দুপুরের পর শুরু হয় ‘টেক টক’ শীর্ষক জ্ঞান বিনিময় অধিবেশন যেখানে অংশ নেন ইন্টারনেট নিবন্ধনের মাধ্যমে নির্বাচিত ৫০০ জন।
এ বছর আইও রিপ্লেতে ইন্টারনেটে নিবন্ধন করেন ৪৫০০ এর অধিক প্রযুক্তিপ্রেমী। আইও জ্ঞান বিনিময়ে অংশ নেন এ বছর বাংলাদেশ থেকে গুগল আইওতে অংশ নেয়া চার কমিউনিটি ব্যবস্থাপক।
জিডিজি ঢাকা ব্যবস্থাপক রাখশান্দা রুখাম, মাহাবুব হাসান মুন্না, জিডিজি সোনারগাঁও ব্যবস্থাপক ইশতিয়াক রেজা এবং জিডিজি বাংলা ব্যবস্থাপক জাবেদ সুলতান।

সোর্সঃ নয়া দিগন্ত

শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট