কিভাবে অ্যাডসেন্স এর Payment Method সেট করবেন আর কিভাবে ঝামেলা ছাড়াই ব্যাংক থেকে অ্যাডসেন্স এর টাকা উঠাবেন (ভিডিও)

হ্যালো
সবাই কেমন আছেন ? আশা করি সবাই ভালো। গুগল অ্যাডসেন্স নিয়ে নিয়মিত লিখব বলে কথা দিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদেরকে দেখাব খুব  সহজে  কিভাবে আপনার গুগল অ্যাডসেন্স এর Payment Method টা সেট করবেন  এবং কিভাবে ঝামেলা ছাড়াই ব্যাংক থেকে অ্যাডসেন্স এর টাকা উঠাবেন।

Payment Method কিভাবে সেট করবেন

  •  প্রথমে  http://google.com/adsense এই লিঙ্ক এ যান।


  • ডান দিকে কোনায় setting নামে একটা অপশন আছে ওখানে ক্লিক করলে Payment নামে একটা অপশন পাবেন
  • প্রথমে Payment schedule নামে একটা অপশন আছে ওইটার মাধ্যমে বুঝানো হয়েছে যে আপনার অ্যাকাউন্ট এ কত ডলার জমা হোল।   সেটা  অটো আপনার ব্যাংক অ্যাকাউন্ট এ চলে যাবে। আপনার আরনিং যদি অনেক বেশি  হয় তাহলে আপনি ৫০০ অথবা ১০০০ ডলার করে দিতে পারেন। প্রাইমারি হিসেবে ১০০ ডলার দেয়া থাকবে। যদি এই ১০০ ডলার এর থেকে বেশি পরিমান করে দিতে চান তাহলে Configure এ ক্লিক করে পরিবর্তন করে নিতে পারবেন।

       সম্পূর্ণ ভিডিও টা দেখতে এখানে ক্লিক করুন ◄◄ 
  •  Payment schedule  এর নিছে  Payment method নামে একটা অপশন আছে। এইটার মাধ্যমে আমারা ব্যাংক অ্যাকাউন্ট অ্যাড করব। এবার  দেখুন Add A Payment Method নামে একটা অপশন আছে ওখানে ক্লিক করুন 
  • নিচের মত একটা পেজ আসবে
    এখান থেকে Wire অথবা  check যেকোনো  একটা দিতে পারেন।
    ** check দিলে গুগল আপনাকে একটা check পাঠাবে সেটা আপনার ঠিকানায় আসবে, সেটা নিয়ে ব্যাংক এ যেতে  হবে তার পর ব্যাংক সেটা যাচাই বাচাই করে আপনার ব্যাংক অ্যাকাউন্ট এ অ্যাড করে দিবে।। আমি সব সময় সাজেস করব check টা না দেয়ার জন্য। কারন আমাদের দেশের ডাক বিভাগ অতটা ভালো না। তাই আপনি Wire এ ক্লিক করবেন।

** Wire এ ক্লিক করার পর নিচের মত একটা পেজ আসবে 



এখানে আপনি আপনার অ্যাকাউন্ট নাম্বার এর নাম, অ্যাকাউন্ট নাম্বার, ব্যাংক নাম, ব্যাংক এর SWIFT-BIC কোড সব গুল ঠিক মত দিবেন।
SWIFT কোড জানার জন্য আপনার ব্যাংক এর হেল্প সেন্টার অথবা ব্যাংক এ যোগাযোগ করতে পারেন। অথবা গুগল এ ও সার্চ দিতে পারেন
সব কিছু দেয়ার পর সেভ এ ক্লিক করুন।
হয়ে গেল আপনার ব্যাংক অ্যাড করা। সব ঠিক ঠাক থাকলে কয়েকদিনের মধ্যে  আপনার ব্যাংক অ্যাড হয়ে যাবে আপনার অ্যাডসেন্স এ  ।






ঝামেলা ছাড়াই ব্যাংক থেকে অ্যাডসেন্স এর টাকা উঠাবেন

Payment schedule এর কথা মনে আছে ??  ওখানে আপনি যত টাকা নির্ধারণ করে দিয়েছে  সে টাকা হওয়ার  সাথে সাথে গুগল আপনার ব্যাংক অ্যাকাউন্ট এ টাকা পাঠাই দিবে। তার পর আপনার ইমেইল এ একটা ডলার এর রিসিট দিবে। ওই রশিদ টা স্কান অথবা ফটোকপি করে ব্যাংক এ যাবেন। ব্যাংক এ যাই বলবেন যে আপনার অ্যাকাউন্ট এ একটা রেমিটেন্স এসেছে কিনা। তারা যদি বলে এসেছে তাহলে আপনাকে একটা ফ্রম দিবে। সেটা পূরণ করে তার সাথে আপনার গুগল এর রশিদ টা দিয়ে দবেন।। তাহলে আপনার টাকাটা ডলার থেকে টাকায় কনভার্ট হয়ে চলে আসবে। অথবা টাকা কিভাবে উঠাবেন সেটা ব্যাংক এর একজনের সাথে কথা বললেই তারা খুব সহজে বলে দিবে।

খুব সহজে গুগল এডসেন্সে পিন অথবা আপনার ঠিকানা ভেরিফাই করুন  









আমার কথা গুলো পড়ে আপনাদের অনেক জামেলা পূর্ণ কথা বলে মনে  হতে পারে, কিন্ত আসলে সেটা না। আপনি একবার এই কাজটি করলেই বুঝে যাবেন।


শেয়ার করুন

লেখকঃ

SazzaD is a young Entrepreneur , Marketer, Content Creator and IT Learner . 
:-:-:-:- Contact with me -:-:-:-:
--The world is waiting for you , so Prepare yourself for the world --

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট