ছোট গেমস মজা বেশি(পর্ব-১১): মরাদের মেরে ফেলুন

আসসালামু আলাইকুম।
অতীতে খেলা অনেক গেমই এখনও স্মৃতির পাতায় অম্লান। আমি নিশ্চিত, প্রায় সবাই টাইটেল দেখেই বুঝে গেছিন, আজকের গেমটিও সেগুলোরই একটি, The House of The Dead. সিরিজটির বেশ কিছু গেম রিলিজ পেয়েছে, এখনও পাচ্ছে। কিন্তু হয়ত The House of The Dead এর মত জনপ্রিয়তা পেতে পারেনি। গেমটিতে হয়ত আহামরি কোন কিছুই ছিল না। কিন্তু স্মৃতির পাতায় অম্লান হয়ে থাকার জন্য যা ছিল তা যথেষ্ট।



গেমটি একটি প্রথম পুরুষ(First Person) গুল্লি(Shooting) টাইপের গেম।
যার মূল উদ্দেশ্য(Objective) হল মরাদের মারা।
গেমটির একটি স্টোরি অবশ্যই আছে। তবে সেটি জানার জন্য গেমটি খেলে দেখার বিকল্প হতেই পারে না। গেম চলতে চলতেই স্টোরিটা সবচেয়ে ভালো বুঝবেন।আর তাছাড়া, অনেকদিন আগে খেলা স্টোরিটা ভালো মনে নেই। তাও উইকিপিডিয়ার সাহায্যে কিছুটা বলি।

১৮ ডিসেম্বর, ১৯৯৮-এ এ্জেন্ট থমাস রগান জীবরসায়নবিদ ও বংগতিবিদ ডঃ রয় কারেনের বাসস্থান ও গবেষণাগার কারেন ম্যানশনের সামনে থেকে তার বাগদত্তা সোফি রিচার্ডসের কাছ থেকে একটা ছোট ফোন কল পেলেন যাতে ম্যানসনের সামনে অদৃশ্য এবং অশুভ ঘটনার কথা ছিল। তিনি দ্রুত তার সহকারী এজেন্ট 'জি' কে সঙ্গে নিয়ে সেখানে উপস্থিত হলেন। সেখানে তারা কারেনের নারকীয় আবিষ্কারের সাক্ষী হলেন।  একজন মারাত্মকভাবে আহত, মৃত্যুপথযাত্রী ব্যক্তি তাদের একটি ছোট ডায়েরি দিলেন যাতে কারেনের ভয়াবহ সৃষ্টিদের তথ্য ও দুর্বলতা্র উল্লেখ ছিল। তারা বুঝলেন, কারেন জীবন ও মৃত্যু নিয়ে গবেষণা করতে গিয়ে অন্ধকারাচ্ছন্ন হয়ে গেছেন। প্রকৃতির নিয়মের বিরুদ্ধে গবেষণা করে তিনি প্রকৃতিকে মারাত্মক বিপদে ফেলে দিয়েছেন। তার সৃষ্টিগুলোকে তার প্রাসাদে ছেড়ে দিয়ে তিনি ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছেন। তারা কিছুটা সামনে গিয়ে সোফি রিচার্ডসকে পেলেন। কিন্তু সাথে সাথেই হ্যাংডম্যান নামের এক বাঁদুড়ের মত কিছু তাকে প্রাসাদের দিকে নিয়ে গেল।
পরের কাহিনী বলে দিলে গেমের ১৪ আনা মজা হারাবেন। তাই বাকিটার জন্য খেলে দেখতে বলব।
ডাউনলোড করে নিন এখান থেকে। পাসওয়ার্ড সম্ভবত লাগে নি আমার ইন্সটলের সময়। তবে পাসওয়ার্ড চাইলে দিন www.fullypcgames.com

উইন্ডোজ ৭/৮/১০ এ খেলার জন্য THOT3D.BAT দিযে গেম শুরু করুন।
XP ও এর পুরনো ভার্সনগুলোতে THOTD.EXE দিয়ে শুরু করতে হবে।।

গুগলের মাধ্যমে পাওয়া উইকিপিডিয়ার তথ্যানুযায়ী গেমটির-
Initial release dateSeptember 13, 1996
PlatformsArcade game, Mobile phone, Microsoft Windows, Sega Saturn
আজ এ পর্যন্তই। আল্লাহ হাফেজ।


শেয়ার করুন

লেখকঃ

আমি দুইটি করে হাত, পা কান, চোখ বিশিষ্ট একজন মানুষ। নাম তাহমিদ হাসান মুত্তাকী। আমি একজন মুসলিম। বাংলাদেশের অধিবাসী। বয়স ১৫ বছর। নবম শ্রেণিতে পড়ি।। গ্রিন রেঞ্জারস+ এর প্রতিষ্ঠাতাদের একজন। আমাকে ফেসবুকে পেতে এখানে যান।

Image result for facebook.icon 30x30   Image result for Google Plus.icon 30x30

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট