ফারক্রাই ৫: প্রাইমাল - Farcry 5: Primal

ফারক্রাই প্রাইমাল ফারক্রাই সিরিজের পঞ্চম কিস্তি।প্রাগৈতিহাসিক ইউরোপ এর কাল্পনিক একটি উপত্যকার উপর ভিত্তি করে গেমটি তৈরী করা হয়েছে।সবুজ সমতল ভূমি সাথে মনোরঞ্জন করা ঝর্ণা ,গাছের ফাক দিয়ে আসা রোদের আলো,জোৎস্নার মায়াবী আলো এবং রাতের ভৌতিক পরিবেশ যা এই গেম টিকে অনেক বেশী জীবন্ত করে তুলেছে।

আপনাকে এখানে টাকার নামক চরিত্রে খেলতে হবে,যে কিনা একজন শিকারী ।এখানে একটি গোত্রের কথা উল্লেখ থাকবে যার নাম “ওয়েঞ্জা” যা কিনা ছন্নবিচ্ছন্ন হয়ে গিয়েছে।আপনি এই গোত্রের অন্তর্ভূক্ত থাকবেন এবং গোত্রের পুরোনো সম্মান ফিরিয়ে আনার জন্য আপনাকে লড়াই চালিয়ে যেতে হবে।এছাড়াও রয়েছে শত্রুভাবাপন্ন দুইটি গোত্র “উদাম” ও “ইজিলিয়া”।এরা যথাক্রমে রাক্ষুসে ও অগ্নিপূজারি।আপনার সহোযোগী হিসেবে থাকবে টেনশে,জায়মা,কারুশ।টাকার এর আলাদা শক্তি হিসেবে থাকবে প্রাণী বশে আনা।প্রথমে ছোট খাটো প্রাণী বশে আনতে পারলেও পরবর্তিতে আপনে বড় প্রাণী গুলোও বশে আনতে পারবেন।গেমের এই বিষয় টি বেশ আকর্ষনীয়।







অস্ত্র হিসেবে থাকবে স্টোন এজের বর্শা ,তীর ধনুক ইত্যাদি।অনেকে বিষয়টিকে বিরক্তিকর ভাবলেও গেম খেলার সময় বিষয় টি বেশ মজাদার হয়ে উঠে।গেমটিতে ব্যভার করা হয়েছে প্রাগৈতিহাসিক যুগের ভাষা ইংলিশ সাবটাইটেল সহ। গেম টির আপর আরেকটি মজার বিষয় হচ্ছে আধুনিক অস্ত্রকে প্রাগৈতিহাসিক রূপে রূপান্তর।সহজ ভাবে বলতে গেলে হ্যান্ড বোম এর বদলে ব্যভার করতে হবে মৌমাছি ভর্তি ব্যাগ।বাইনওকুলার এর বদলে ব্যবহার করতে হবে পেঁচা যা আপগ্রেড করার মাধ্যমে আপনি একে দিয়ে বোমা(মৌমাছি ভর্তি ব্যাগ আর কি) ছোড়া থেকে শুরু করে পুরো অঞ্চল পর্যবেক্ষন করাতে পারবেন।তাই নিঃসন্দেহে এটি একটি প্রয়োজনিয় অস্ত্র।আবার যেহেতু আপনি পশু নিজের নিয়ন্ত্রন এ রাখতে পারবেন সুতরাং আপনি এই পশু দের নিজের পক্ষে নিয়ে যুদ্ধ করতে পারবেন।







বিগত ফারক্রাই সিরিজের মতো এখানেও ক্রাফটিং,হান্টিং রয়েছে।সব মিলিয়ে এটি ফারক্রাই ই কিন্তু প্রাগৈতিহাসিক যুগের।প্রাগোইতিসাইক যুগের প্রাণী ,তাদের কালচার সব মিলিয়ে ফারক্রাই প্রাইমাল আপনাকে গেমিং জগতের অন্য এক দুনিয়ায় নিয়ে যাবে।
কীভাবে খেলতে হবেঃ

যেহেতু ফারক্রাই প্রাইমাল এর ক্র্যাক এখনো বের হয়নি তাই আপনাকে অরিজিনাল ফাইল সিরিয়াল কি কিনে অথবা অরিজিনাল ডিস্ক অথবা অফলাইন এক্টিভিশন কিনে খেলতে হবে।



মিনিমাম কনফিগারেশনঃ

  • os:windows 7,8.1,10
  • Processor:intel core i3 550
  • Ram:4 gb must
  • Video card:NVIDIA GeForce GTX 460(1 GB V Ram)
  • AMD Radeon HD 5770(1 GB v Ram) or equivalent
  • HDD:20GB

( based on ubiblog)

শেয়ার করুন

লেখকঃ

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট