আইডিএম নিয়ে সমস্যা? নিয়ে নিন এফডিএম।

আসসালামু আলাইকুম।

Image result for free download manager logo
নিয়ে নিন এফডিএম!
Image result for IDM
আইডিএম নিয়ে সমস্যা?

বর্তমানে উইন্ডোজের জন্য সবচেয়ে জনপ্রিয় ডাউনলোড ম্যানেজার হল আইডিএম বা ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার। এটির ৩০ দিনের ট্রায়াল ভার্সনই কেবল অফিসিয়ালি ফ্রি। আর ১ বছরের লাইসেন্সের মূল্য প্রায় ১০০০ টাকা এবং সারা জীবনের জন্য প্রায় ২০০০ টাকা। আর অনেকেই পাইরেসির মাধ্যমে ব্যবহার করে। কিন্তু অনেকেই সমস্যায় পড়ে এক মাস শেষে। আমি অবশ্য কখনো আইডিএম ব্যবহার করিনি। তবে আমি এফডিএম নামক একটি ফ্রি ডাউনলোড ম্যানেজার নিয়ে বেশ সুখেই আছি। তাই সবার সাথে শেয়ার করছি। এটাতে আইডিএমের মতই সুবিধা পাবেন। তবে হয়ত পেইড হিসেবে আইডিএমে অতিরিক্ত কিছু থাকতেও পারে, আমি জানিনা। কিন্তু মনে হয় না। কারণ এতে আমার প্রয়োজনীয় সবই পেয়েছি।
Image result for free download manager
‌এটার লেটেস্ট ভার্সনটা দেখতে উপরের ছবির মত। আধুনিক ফ্ল্যাট ডিজাইন। সুন্দর নয় কি? আর পুরনো ভার্সনটা এরকম-
Image result for free download manager
এর দ্বারা সব ধরণের ফাইল, টরেন্ট ডাউনলোড করা যাবে। তাই আইডিএমের পরিবর্তে এটা ব্যবহার করে দেখতে পারেন। অথবা যারা কোন ম্যানেজারই ব্যবহার করেননি, তারাও ব্যবহার করে দেখুন। সুবিধা পাবেন। এটি নিজেই ইন্সটলের পর ব্রাউজারে এড অন ইন্সটল করতে চাইবে। ধাপগুলো অনুসরণ করে এড অন ইন্সটল করে নিলে জাস্ট ডাউনলোড লিংকে মাউসের বাম ক্লিক করলেই এফডিএম দিয়ে ডাউনলোডের অপশন পাবেন।
ডাউনলোড লিংক
এখানে গিয়ে আপনার চাহিদামত পছন্দের ভার্সন ডাউনলোড করে নিন।
আশা করি অন্তত একজনের হলেও কাজে লাগবে। এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

শেয়ার করুন

লেখকঃ

আমি দুইটি করে হাত, পা কান, চোখ বিশিষ্ট একজন মানুষ। নাম তাহমিদ হাসান মুত্তাকী। আমি একজন মুসলিম। বাংলাদেশের অধিবাসী। বয়স ১৫ বছর। নবম শ্রেণিতে পড়ি।। গ্রিন রেঞ্জারস+ এর প্রতিষ্ঠাতাদের একজন। আমাকে ফেসবুকে পেতে এখানে যান।

Image result for facebook.icon 30x30   Image result for Google Plus.icon 30x30

পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট