দেশের সবচেয়ে বড় আইটি এক্সপো "ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬" শুরু হল আজ থেকে!


আজকে থেকে শুরু হচ্ছে দেশের ভেতরে সবচেয়ে বড় আইটি এক্সপো ডিজিটাল ওয়ার্ল্ড।
আইসিটি সম্পর্কে জ্ঞান, আলোচনা, ই -কমার্স খাতের উন্নয়ন এবং ই-গভরনেন্সের সাথে সাধারন মানুষের পরিচয় করিয়ে দেবার জন্য বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ এই আয়োজন করছে।
বাংলাদেশের আইসিটি সেক্টরে অগ্রগতিতে সহযোগিতার প্রতিশ্রুতিস্বরূপ ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬-তে অংশ নিচ্ছে মাইক্রোসফট কর্পোরেশন।

ডিজিটাল বাংলাদেশ নির্মাণে ডিজিটাল ট্রান্সফরমেশন সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে ওই আয়োজনের ছয়টি সেমিনারে অংশ নিচ্ছে মাইক্রোসফটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
বিভিন্ন অঞ্চল থেকে আগত মাইক্রোসফটের ছয়জন ঊর্ধ্বতন কর্মকর্তা ‘ডিজিটাল ওয়ার্ল্ড’-এ শুধু অংশই নিচ্ছেন না, বরং বিভিন্ন সেমিনারে প্রেজেন্টেশনের মাধ্যমে উত্থাপন করা বিষয়গুলো বাংলাদেশে কিভাবে কার্যকরভাবে কাজে লাগানো যায় তা তুলে ধরবেন। 
কি-নোট স্পিচ বা মূল প্রবন্ধ হিসেবে ‘এডুকেশন ফর এভরি সিটিজেন বিল্ডিংয়ে ডিজিটাল প্ল্যাটফর্ম ফর এডুকেশন অ্যান্ড লার্নিং’ সেমিনার অনুষ্ঠিত হবে।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, 
‘বাংলাদেশের অর্থনীতি প্রবৃদ্ধি হচ্ছে দ্রুতগতিতে যা সত্যিই লক্ষণীয়। মাইক্রোসফটের পণ্য ও সেবার মাধ্যমে বাংলাদেশের বাজারকে আরো বেশি গুরুত্ব দেয়ার প্রতিশ্রুতি নিয়ে মাইক্রোসফট ডিজিটাল ওয়ার্ল্ডের গর্বিত স্পন্সর হিসেবে অংশ নিচ্ছে। বিশ্বের বিভিন্ন অঞ্চলের উচ্চপদস্থ মাইক্রোসফট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। মূল লক্ষ্য একটাই আর তা হলো, আমাদের বিশেষজ্ঞ দল, জ্ঞান ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশের প্রযুক্তি খাত সামনের দিকে এগিয়ে নিতে সহায়তা করা।’

দেশী-বিদেশী ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে সম্পর্ক তৈরিতে ডিজিটাল ওয়ার্ল্ড উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।
এতে করে আয়োজনে অংশগ্রহণকারীরা যার যার সাফল্য, প্রযুক্তি খাতে ভূমিকা এবং অভিজ্ঞতা একে অপরের সাথে আদান-প্রদান করার সুযোগ পাবে। 
এবারের আয়োজনে রয়েছে ই-গভর্নেন্স এক্সপো, সফটওয়্যার শোকেসিং, মোবাইল ইনোভেশন এক্সপো/ গেমিং এক্সপো এবং ই-কমার্স এক্সপো। 
বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকসহ দেশের বিভিন্ন খাতের প্রতিষ্ঠিত ব্যক্তিত্বদের উপস্থিতি ডিজিটাল ওয়ার্ল্ডের গুরুত্ব কয়েকগুণ বৃদ্ধি পাবে। 
তিন দিনব্যাপী এই আয়োজন চলবে ২১ অক্টোবর পর্যন্ত।
এবারে ভেন্যু করা হয়েছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাকে 



শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট