কমদামে পোর্টেবল মিনি ট্রাইপড?

Image result for camera gimbal
ক্যামেরা গিম্বল
আমরা যখন রাস্তায় কিংবা আউটডোর ইভেন্ট থেকে লাইভ স্ট্রিম করি কিংবা ভিডিও তৈরি করি তখন সবচেয়ে বড় যে সমস্যাটার মুখোমুখি হই সেটা হচ্ছে শেকি ভিডিও। সামান্য হাত নড়লেই পুরো ফ্রেম কাপতে শুরু করে। এই সমস্যাটা সমাধান করতে আমরা গিম্বল ইউজ করতে পারি, কিন্তু গিম্বল একটু এক্সপেন্সিভ। বাংলাদেশে ১০ হাজার টাকার নিচে গিম্বল পাবে না। গিম্বল কি না জানলে গুগোল থেকে Camera Gimble লিখে একটি সার্চ করলেই সব জানতে পারবে। গিম্বল আসলে একটা রোবোটিক হাত যেটা এক্সেলারোমিটার ব্যবহার করে ক্যামেরাকে ব্যালেন্স করে সোজা রাখে।

কিন্তু গিম্বলের দাম যেহেতু বেশি, তাই আমাদের এটার অল্টারনেটিভ বের করে নিতে হবে। আমরা আমাদের ক্যামেরার কিংবা ফোনের সাথে সেলফি স্টিক অ্যাটাচ করে রেখে হ্যান্ডেল করলে কিন্তু শেকি ভাবটা কমে যাবে। কারন তাতে জিনিস্টার ওজন বেড়ে  যাবে, তা হাতের কাঁপনে সহজে কেঁপে উঠবে না। 

Related image
মিনি ট্রাইপড
এছাড়া আমরা ফোল্ডেবল মিনি ট্রাইপড ইউজ করতে পারি। এগুলোর দাম কোয়ালিটির উপর ডিপেন্ডেন্ট। মানে ভালো কোয়ালিটি গুলোর দাম একটু বেশি। আমি মাঝারি মানের একটা ব্যবহার করি। এতে আমার ভিডিওগুলো স্থির হয়ে থাকে, এছাড়া আমি ফিল্ড ভ্লগিং আর শর্ট ক্লিপ নেবার সময়ও এটা ব্যবহার করে থাকি। এটার দাম পড়েছে ১৮০ টাকা। দারাজের সার্ভিস ফি সহ ২২০ টাকা। সাথে তারা একটা মোবাইল মাউন্ট দিয়েছে, এতে করে ট্রাইপডে মোবাইল ফোনও ব্যাবহার করা যায়। প্রোডাক্ট লিঙ্ক রয়েছে পোস্টের শেষে। মডেলের নাম Yunteng ty-228






রিভিউ দেখতে চাইলে দেখতে পারো,


প্রোডাক্ট লিঙ্কঃ
Daraz (I think this one is original) - https://goo.gl/GqeeQx
Daraz (I think this one is a replica) - https://goo.gl/4qBjx9
  


শেয়ার করুন

লেখকঃ

আমি তাওসিফ তুরাবি, অনলাইনাম (অনলাইন + নাম) ব্লগার তাওসিফ। এখন, ২০১৬ পর্যন্ত আমি ১৬ বছরের এক কিশোর। পড়াশোনা করি শহীদ পুলিশ স্মৃতি কলেজে। টেক ব্লগ লিখতে ভালবাসি। সাইন্স ফিকশন আর গল্প লিখতে পছন্দ করি।  জিআর+ ব্লগের এর একজন প্রতিষ্ঠাতা অ্যাডমিন।
আমাদের একটা ওয়েব ডেভেলপার ফার্ম আছে যার নাম জিআর+ আইটি বাংলাদেশ
এছাড়া আমার ব্যাক্তিগত ব্লগ রয়েছে। আমার ফেসবুক আইডিতে আমার সাথে সর্বক্ষণ যোগাযোগ করতে পারবেন। 


পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট